• রাত ১২:১৩ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

সোনারগাঁয়ে অধিকাংশ হাটে গরু আছে ক্রেতা নেই

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার বেশীর ভাগ হাটগুলোতে বিপুল সংখ্যক গরু উঠায় ক্রেতা শুন্য হয়ে গেছে হাটগুলোতে। বিশেষ করে পৌরসভা, আনন্দবাজার, সোনারগাঁ ডিগ্রী কলেজ মাঠ, জামপুর ও কাঁচপুর কয়েকটি হাটে। এতে বিপাকে পড়েছে গরু খামারী ও পাইকাররা।

সরেজমিনে সোনারগাঁ পৌরসভা মাঠ ও আনন্দবাজার হাট ঘুরে দেখা যায়, রেকর্ড পরিমান গরু উঠেছে হাটগুলোতে। ঈদের আর একদিন বাকি থাকায় মানুষ গরু কিনার শনিবার দিনটি তাদের হাতে রেখে হাটে যায়। তাছাড়া ঐতিহ্যবাহী হাট হিসেবে পরিচিত আনন্দবাজার হাটে। এজন্য দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে খামারী ও পাইকাররা গত দুদিন আগ থেকে হাটটিতে গরু তুলতে শুরু করে। শনিবার সবচেয়ে বেশী গরু বিক্রি ও কেনায় আশায় সকাল থেকে ভীড় করতে থাকে দুটি হাটে। কিন্তু ক্রেতার তুলনায় দুটি হাটে গরুর সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তবে, বিক্রিও হয়েছে রেকর্ড পরিমান গরু। তারপর ক্রেতার তুলনায় বেশী গরু হওয়ায় অনেক গরু খামারী ও পাইকাররা গরু নিয়ে ফিরে আসতে হয়েছে অন্য হাটে বেচার আশায়। গতকালও যে গরুর দাম ছিল ১ লাখ ৩০ হাজার টাকা মতো সে গরু আজ বিক্রি হয়েছে ১ লাখ টাকায়। এছাড়া সবচেয়ে বেশী বিপাকে পড়েছে গরু ব্যবসায়ীটা সেটা হলো হাটে এত ক্রেতা শুন্য ছিল যে তাদের গরুর দাম জিজ্ঞেস করার মতো ক্রেতা ছিল না। ফলে গরু খামারী ও ব্যবসায়ীদের চোখে মুখে হতাশার ছাপ বিরাজ করছিল। তবে ঈদের আগে আরেকটি দিন তাদের হাতে থাকায় তারা এখন তারা আশাবাদি রয়েছেন।

পৌরসভার হাটে আসা গরু ব্যবসায়ী আলিনুর জানান, আমি এ হাটে ১০টি গরু এনেছি। এর মধ্যে ৪টি গরু বিক্রি করেছি এখনো ৬টি গরু রয়ে গেছে। আর সবগুলো গরুই লাখ টাকার উপরে। গত ২ দিন আগেও ক্রেতারা যে ভাবে গরুর দাম বলেছে আজ তার উল্টো চিত্র। আজ গরু দাম তো কথা কেউ জিজ্ঞেসও করে না। জানিনা ভাগ্যে কি আছে তবে দেখি আরেকটি যেহেতু বাকি আছে ভাগ্য সহায় হলে বিক্রি করতেও পারি।

সিরাজগঞ্জ থেকে আসা গরুর পাইকার সালাউদ্দিন জানান, আমি সোনারগাঁয়ে ৩০টি গরু নিয়ে এসেছি। এসব গরু বিভিন্ন হাটে ভাগ করে নিয়ে বিক্রি করার চেষ্টা করছি। আগে যে গরুগুলো আগে বিক্রি করেছি সেটি মোটামুটি ভাল দাম পেয়েছি। কিন্তু বাকি কয়েকটি গরু নিয়ে আছি বিপাকে।

গরু কিনতে আসা ফারুক মিয়া জানান, গরুর হাটে এসে আমি খুবই আনন্দিত মনে গরু কিনেছি। আগে শুনেছি এবার হাটে অনেক গরু আছে কিন্তু দামও বেশী এখন হাটে এসে দেখলাম গরুর দাম অনেক কমে গেছে। তাই অনেক বড় গরু ১ লাখ ১০ হাজার টাকায় কিনলাম। দাম কমে যাওয়ায় এসময় তিনি গরু ব্যাপারীদের জন্যও সমবেদনা জানান।

পৌরসভা হাটের ইজারাদার নবনুর সাবিক জানান, পৌরসভা হাটে যে পরিমান গরু উঠেছে সে হিসেবে বেচাবিক্রি তেমন হয়নি। গতকাল গরু ব্যবসায়ীরা দাম বেশি চাওয়ায় ক্রেতারা গরু কিনেননি। তবে, আজ দাম কিছুটা কম হওয়ায় গরু বিক্রির সংখ্যা বেড়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution